NID Card Online Copy (www.nidw.gov.bd) – All Results All

NID Card Online Copy 2021 Recently Published. Government web: www.nidw.gov.bd. Candidate first & easily download NID Online Copy.

NID Online Copy 2021

NID Online Copy 2021. On December 31st , 2021, candidates were selected for the NID Card Online Copy of the NIDW through the Online Copy in the computerized system. NID Online Copy 2021 will be published by NIDW official website WWW.NIDW.GOV.BD and WWW.SERVICES.NIDW.GOV.BD after the NID Online Copy 2021-2022.

NID Card Online Copy

Candidate First & easily download bangladeshi NID card online copy.

  • 1st Candidate need a smart phone or computer.
  • 2nd Candidate need internet connection.
  • 3rd go to internet & writing.
  • 4th www.nidw.gov.bd.
  • 5th go to Government official website.
  • 6th Candidate Click NID Card Online Copy.

If you’re one amongst those that haven’t got their National card nonetheless, then there’s excellent news for you. On Monday, twenty eighth of Gregorian calendar month the commission [EC] board has declared to supply National card on-line. as a result of the present pandemic of COVID-19, the personally transfer of NID is presently paused, however the world organization board thinks that they’ll offer the NID on-line copy.

New citizen ID card Registration on-line The world organization board. Provides you permission to transfer the soft copy of your NID. You’ll be able to use that NID on-line Copy at any official work throughout the complete. Space of East Pakistan. Those that have registered among 2d March of 2021 can get the NID copy instantly.

How to download nid online copy?

This NID copy service is for a few specific teams as below:

  • This on-line service for those that simply freshly registered to vote however didn’t get the NID nonetheless.
  • Those who lost their previous NID card will withdraw a brand new one (Online Copy).
  • If you wish any correction at NID information expect your signature. The new voters are often registered through this NID on-line Copy service.
  • To be a brand new citizen you wish to own some stuff with you. For additional data please visit World Wide Web.service.nidw.gov.bd.

There are two ways to get this NID Online Copy service. One is via SMS, and another one is through visiting the government official website- www.service.nidw.gov.bd. To get the service via SMS, you need to go to your message option and type NID.

To get the service online just visit the website that linked here. You can ask for further details by calling at 105. To register or get any of the services you want to take, you need to be a citizen of the people republic of Bangladesh.

Already, more than sixty thousand people have registered on the first day of the NID Online Copy announcement. It’s possible only for the widespread advertisement of the news. Previously on 22nd of March, taken into account people’s safety, the EC board suspended all of its NID service considering the current pandemics of COVID-19.

এনআইডি কার্ড অনলাইন কপি

এই পোস্টে খুব সংক্ষেপে সহজভাবে অনলাইনে জাতীয় পরিচয়পত্র ডাউনলোড করার উপায় দেয়া হল। এই পদ্ধতিতে আপনি এনআইডি অনলাইন কপি পাবেন। যা বিভিন্ন কাজে ব্যবহার করা যাবে। যারা ভোটার হওয়ার জন্য ছবি তুলেছেন কিন্তু এনআইডি পাননি। তারা ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর ব্যবহার করে এনআইডি কার্ডের অনলাইন কপি সংগ্রহ করতে পারেন। অথবা আপনি যদি এনআইডি কার্ড হারিয়ে থাকেন, কিন্তু এনআইডি নম্বরটি যদি কোথাও লেখা থাকে তাহলেও আপনি এই পদ্ধতিতে জাতীয় পরিচয়পত্র ডাউনলোড করার চেষ্টা করতে পারেন। সফল হওয়ার সম্ভাবনা আছে।

(আপনার নিকট যদি আপনার জাতীয় পরিচয়পত্রের নম্বর থেকে থাকে । তাহলে সরাসরি ২য় ধাপে যান। আর আপনি যদি এনআইডি কার্ডের জন্য ছবি তুলে থাকেন কিন্তু এখনো জাতীয় পরিচয়পত্র পাননি ।তাহলে এই ধাপ থেকেই শুরু করুন) কম্পিউটার ব্রাউজারে প্রথমে এখানে যান।https://services.nidw.gov.bd/voter_center এবং ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর । জন্ম তারিখ ও ক্যাপচা সঠিকভাবে পূরণ করে আপনার জাতীয় পরিচয় পত্রের নাম্বার সংগ্রহ করুন।

মোবাইলের ক্ষেত্রে ফুল স্ক্রিন না এলে এই লিংকটি https://services.nidw.gov.bd/voter_center কপি করে মোবাইলে গুগল ক্রোম ব্রাউজারে দিয়ে ডেস্কটপ মুডে ভিজিট করুন। গুগল ক্রোমে নতুন ট্যাব ওপেন করে উপর দিকে ডান পাশে তিনটি ডটের উপর ক্লিক করলে ডেস্কটপ মুড অপশন পাবেন। সেখানে টিক দিয়ে লিংকটি ওপেন করুন।

ক্যাপচা একবারে সঠিক না হলে একাধিক বার চেষ্টা করুন। মনে রাখবেন, সার্ভার বেশি ব্যাস্ত থাকলে রেজিস্ট্রেশন সফল হতে কিছুটা সময় লাগতে পারে।

এছাড়া মোবাইল থেকে এসএমএস করেও জাতীয় পরিচয়পত্র নম্বর পেতে পারেন। যারা নতুন রেজিস্ট্রেশন করেছেন কিন্তু NID পাননি তারা খুব সহজেই NID নম্বর পেতে পারেন। এজন্য, মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন nid স্পেস দিয়ে ফরম নম্বর স্পেস দিয়ে জন্ম তারিখ (দিন-মাস-বছর)। মেসেজটি পাঠান ১০৫ নম্বরে। ফিরতি মেসেজে আপনি আপনার জাতীয় পরিচয়পত্র নম্বর পাবেন।

NID হেল্পলাইনঃ অফিস খোলা দিনসমূহে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের হেল্পলাইন 105 নম্বরে ফোন করে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সেবা নেওয়া যাবে।

NID ডাউনলোড স্টেপ ২ – অনলাইন রেজিস্ট্রেশন

কারা NID অনলাইন সেবার জন্য রেজিষ্ট্রেশন করতে পারবেন?

আপনি ভোটার হয়ে থাকলে রেজিষ্ট্রেশন করে অনলাইনে NID ডাউনলোডের সুবিধা নিতে পারবেন। রেজিষ্ট্রেশন করতে নিন্মের ধাপসমূহ অনুসরণ করুনঃ

  • প্রয়োজনীয় তথ্যাবলী পূরণ করে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করুন।
  • আপনার কার্ডের তথ্য ও মোবাইলে প্রাপ্ত এক্টিভেশন কোড সহকারে লগ ইন করুন।
  • তথ্য পরিবর্তনের ফর্মে তথ্য হালনাগাদ করে সেটির প্রিন্ট নিয়ে নিন।
  • তথ্য পরিবর্তনের স্বপক্ষে প্রয়োজনীয় দলিলাদি কালার স্ক্যান কপি অনলাইনে জমা দিন।

নিচের ঠিকানা ভিজিট করুন ও জাতীয় পরিচয়পত্রের অনলাইন সেবায় রেজিস্টার করুনঃ https://services.nidw.gov.bd/nid-pub/claim-account

এই পেজে জাতীয় পরিচয়পত্রের নাম্বার অর্থাৎ এনআইডি কার্ডের নাম্বার প্রদান করুন। যাদের কাছে এনআইডি কার্ড আছে, তারা সেখান থেকে দেখে নম্বরটি লিখুন । আর যারা এখনো এনআইডি কার্ড পাননি। তারা উপরে স্টেপ ১ এ উল্লিখিত নির্দেশনা অনুসরণ করে এনআইডি কার্ডের নাম্বার বের করতে পারবেন। এনআইডি কার্ড করার সময় যে তথ্য দিয়েছেন সে অনুযায়ী জন্মতারিখ লিখুন। ভেরিফিকেশন ক্যাপচা পূরণ করে সাবমিট এ ক্লিক করুন।

এরপর একটি নতুন ফর্ম আসবে। সেখান থেকে যথাযথভাবে আপনার বর্তমান ঠিকানা এবং স্থায়ী ঠিকানার তথ্য প্রদান করুন।

পরবর্তী বাটনে ক্লিক করলে আপনার সঠিক মোবাইল নাম্বার চেয়ে একটি ফর্ম আসবে।

উক্ত ফর্মে আপনার মোবাইল নাম্বারটি প্রদান করুন। এরপর ‘বার্তা পাঠান’ বাটনে ক্লিক করুন।

যে মোবাইল নাম্বারটি প্রদান করেছেন সেটি থেকে SMS এ প্রাপ্ত ভেরিফিকেশন কোডটি সাইটের ঐ ফরমে প্রবেশ করিয়ে “বহাল” বাটন ক্লিক করে পরবর্তী ধাপে যান।এর পরের পেজে সেট পাসওয়ার্ড অপশনে ক্লিক করুন।

এরপর নতুন যে পেজটি আসবে সেখানে আপনার ইউজারনেম এবং পাসওয়ার্ড প্রদান করুন। উল্লেখ্য যে, পরবর্তীতে এই সাইটে লগিন করতে প্রদানকৃত ইউজারনেম এবং পাসওয়ার্ড দরকার হবে।

নোট: নির্বাচন কমিশনের উপরোক্ত সাইটে যদি রেজিস্ট্রেশন করতে না পারেন, তাহলে এই পোস্টের শেষদিকে দেয়া বিকল্প উপায় অনুসরণ করেও জাতীয় পরিয়পত্রের অনলাইন কপি (বা প্রভিশনাল কপি) ডাউনলোড করতে পারবেন।

NID ডাউনলোড স্টেপ ৩ – NID Login

এই পেজে আপনার লগইন তথ্য এবং ক্যাপচা পূরণ করে লগইন বাটনে ক্লিক করুন। এবার মোবাইলে মেসেজে একটি সিক্যুরিটি কোড আসবে। অবশ্য আপনি চাইলে ইমেইলেও কোডটি নিতে পারেন। লগইন করলে আপনার জাতীয় পরিচয়পত্রের বিভিন্ন তথ্য দেখতে পাবেন।

নোট: নির্বাচন কমিশনের উপরোক্ত সাইটে যদি লগইন করতে না পারেন, তাহলে এই পোস্টের শেষদিকে দেয়া বিকল্প উপায় অনুসরণ করেও জাতীয় পরিয়পত্রের অনলাইন কপি (বা প্রভিশনাল কপি) ডাউনলোড করতে পারবেন।

যদি অনলাইনে জাতীয় পরিয়পত্রের সাইটে নিবন্ধন কিংবা লগইন করে NID ডাউনলোড করতে না পারেন। তাহলে আপনার মোবাইল থেকে 105 নম্বরে কল করুন। সেখানে একজন দায়িত্বরত অফিসারের সাথে কথা বলে প্রয়োজনীয় তথ্য প্রদান করে। ফোনে মেসেজের মাধ্যমে আপনার এনআইডি কার্ড অনলাইন কপি । জাতীয় পরিচয়পত্রের অনলাইন কপি ডাউনলোডের লিংক পাবেন। সেই লিঙ্কে ক্লিক করুন। আপনার এনআইডির অনলাইন কপি পাবেন। সেখান থেকে ডকুমেন্টটি সেইভ করে প্রিন্ট করে নিলেই হবে।

Leave a Comment

GST Result

Admission Result

Resources

  • Admission Result
  • GST Preliminary Result 2021
  • Exam Result